Why is Sleep Essential?


ঘুম কেন অপরিহার্য ? জানুন না ঘুমানোর খারাপ দিকগুলো:

প্রতিটি মানুষের জন্য ঘুম একটি অপরিহার্য জিনিস। বাক্তিগত জীবনে মানুষ বিশেষে ঘুমের চাহিদা বিভিন্ন হয়ে থাকে কিন্তু অতিরিক্ত ঘুমানো বা কম ঘুমানো হতে পারে আপনার স্বাস্থ্যহানির কারন। এমন কি আপনি মানসিক রোগে আক্রন্ত হতে পারেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ে যদি প্রতিদিন একজন বাক্তি ৪/৫ ঘণ্টা নিয়মিত ঘুমাই তাহলে সে শারীরিক ও মানসিক ভাবে সুস্থ থাকতে পারে।
যদি আপনি রাত জাগার কারন হিসাবে অতিরিক্ত কাজের চাপ, কম্পিউটার এর ব্যবহার  , প্রিয়জনের সাথে  রাত জেগে কথা বলা, দিনের বেলা বাড়তি কাজের সময় না পেয়ে রাতে করা এই জাতীয় উদাহরন দেন তাহলে বলবো আজ ই ত্যাগ করুন এইসব অভ্যাস। দিন এর পর দিন রাত জাগার কারনে আপনি হতে পারেন ডায়াবেটিস হৃদরোগ, অনাক্রম্যত, স্থূলতা , স্ট্রেস ক্যান্সার, চোখের অধীনে অন্ধকার বৃত্ত, মাথাব্যাথা এবং পিঠের ব্যাথা , ভারী ভয়েস, দীর্ঘমেয়াদী বিষণ্নতা  ,উচ্চরক্তচাপের মতো জটিল রোগে আক্রন্ত। জাপান এর একদল ডাক্তার প্রমান করেছেন ৪০% এর চেয়ে বেশি মানসিক রোগীর রোগে আক্রন্ত হওয়ার কারন হচ্ছে দীর্ঘদিন যাবত অতিরিক্তি রাত জেগে থাকা।
আপনি একজন মানুষ কোন মেশিন নয় তাই সারাদিন পরিশ্রমের পর ক্লান্তি দূর করার জন্য হলেও আপনার শরিল কে আরাম দিন। একটি পরিমিত ঘুম এর পর আপনি আবার  সমউদ্দীপনাই কাজ করতে পারবেন। তাছাড়া একটি কথা আছে “Early to bed early to rise makes a man healthy wealthy and wise”। তাই সময় মতো ঘুমান আর সুস্থ থাকুন।

Post a Comment

Note: Only a member of this blog may post a comment.

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget